1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
আত্মসমর্পণ করে জামিন পেলেন ড. ইউনূস |ভিন্নবার্তা

আত্মসমর্পণ করে জামিন পেলেন ড. ইউনূস

vinnabarta.com
  • প্রকাশ : রবিবার, ৩ নভেম্বর, ২০১৯, ০২:৫০ অপরাহ্ন

প্রতিষ্ঠানে ট্রেড ইউনিয়ন গঠন করায় চাকরিচ্যুতের অভিযোগে দায়ের করা তিন মামলায় গ্রেফতা‌রি পরোয়ানা জারির প্রে‌ক্ষিতে আদালতে আত্মসমর্পণ করে জা‌মিন পেয়েছেন শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

রবিবার (৩ নভেম্বর) ঢাকার তৃতীয় শ্রম আদালতের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকিয়া পারভিনের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন প্রেক্ষিতে তার আবেদন মঞ্জুর করেছেন। শুনানি শেষে দশ হাজার টাকার মুচলেকায় তাকে জামিন দেন আদালত।

এর আগে অক্টোবরের ২৮ তারিখে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে চলতি মাসের ৭ তারিখের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন উচ্চ আদালতের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও খোন্দকার দিলুরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ। একই সঙ্গে, বিমানবন্দরে নামার পর থেকে তাকে এই সময়ের মধ্যে (৭ নভেম্বর পর্যন্ত) গ্রেফতার বা হয়রানি না করার নির্দেশ দিয়েছেন আদালত।

অক্টোবরের ৯ তারিখে ট্রেড ইউনিয়নের কাজে বাধা দেওয়ার অভিযোগের মামলায় ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক রহিবুল ইসলাম। এ আদেশের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতে সময় চেয়ে ড. ইউনূসের পক্ষে আবেদন করা হয়।

চলতি বছরের ৩ জুলাই ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. মুহাম্মদ ইউনূসসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেন তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান গ্রামীণ কমিউনিকেশন্সের সদ্য চাকরিচ্যুত সাবেক তিন কর্মচারী। আদালত অক্টোবরের ৮ তারিখে তাদের হাজির হওয়ার জন্য সমন জারি করেন। অপর দুজন হলেন- একই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপমহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন।

ড. মুহাম্মদ ইউনূসকে অক্টোবরের ৭ তারিখে সংশ্লিষ্ট আদালতে উপস্থিত হতে বলা হয়। কিন্তু ওইদিন পূজার বন্ধ থাকায় পরদিন (৯ অক্টোবর) মামলাটির শুনানি হয়। ওইদিন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপমহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। অপর দিকে, ড. ইউনূস আদালতে উপস্থিত না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এনআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD