শিরোনাম

আত্মগোপনে থাকা সেই ‘পাগলা মিজান’ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টাকারী আত্মগোপনে থাকা ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বরের কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (১১ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে তাকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেন র‍্যাব সদরদফতরের মিডিয়া উইংয়ের সহকারি পরিচালক মিজানুর রহমান।

র‌্যাবের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক ক্ষুদেবার্তায় মিজানকে গ্রেফতারের খবর জানানো হয়। বার্তায় বলা হয়, চলমান অভিযানের অংশ হিসেবে হাবিবুর রহমান মিজানকে পার্শ্ববর্তী দেশে পালিয়ে যাওয়ার প্রাক্কালে শ্রীমঙ্গল থেকে গ্রেফতার করা হয়েছে। তবে কখন তাকে গ্রেফতার করা হয়েছে তা জানানো হয়নি।

এর আগে মিজানকে আটকে বুধবার রাতেও মোহাম্মদপুরের আওরঙ্গজেব রোডের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। সেসময় তাকে পাওয়া যায়নি। তার বিরুদ্ধে টেন্ডারবাজি-চাঁদাবাজি, ভূমি দখল, মোহাম্মদপুর বিহারি ক্যাম্পে মাদক ও চোরাই গ্যাস-বিদ্যুতের ব্যবসার সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে আইনশৃঙ্খলাবাহিনীর হাতে।

এক সময় ফ্রিডম পার্টি করা মিজানের বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই। সিটি করপোরেশনের ম্যানহোলের ঢাকনা চুরি থেকে শুরু করে মানুষ হত্যার মতো গুরুতর অভিযোগ রয়েছে পাগলা মিজান তার বিরুদ্ধে। ভয়ঙ্কর এই সন্ত্রাসী মোহাম্মদপুরে গড়ে তুলেছেন অপরাধ সাম্রাজ্য। শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ধানমন্ডির ৩২ নম্বরে হামলার এই আসামি এখন আওয়ামী লীগের প্রভাবশালী নেতা।

হত্যা ছাড়াও কোটি কোটি টাকার টেন্ডারবাজি, ভূমি দখল, চাঁদাবাজিসহ মোহাম্মদপুর বিহারি ক্যাম্পে মাদক ও চোরাই গ্যাস-বিদ্যুতের ব্যবসার নিয়ন্ত্রক তিনি। চলমান সন্ত্রাসবিরোধী সাঁড়াশি অভিযান শুরুর সময় তাকে প্রকাশ্যে ঘুরে বেড়াতে দেখা গেলেও কয়েকদিন আগে থেকে তার খোঁজ মিলছিল না। দুই দিন বাড়িতে অভিযান চালিয়েও তাকে পায়নি র‌্যাব। এর মধ্যে আজ তাকে আটকের খবর জানায় পুলিশের এই এলিট ফোর্সটি।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন