1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে গাছ বিতরণ |ভিন্নবার্তা

আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে গাছ বিতরণ

vinnabarta.com
  • প্রকাশ : সোমবার, ২৯ জুন, ২০২০, ০৫:২৫ অপরাহ্ন

মুজিববর্ষের আহ্বান ৩টি করে গাছ লাগান”এই স্লোগানকে সামনে রেখে আগামী তিন মাসব্যাপী (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র) রাজধানীর ডেমরা-যাত্রাবাড়ি ও কদমতলী (আংশিক) ঢাকা-৫ নির্বাচনী এলাকার প্রত্যেক নাগরিককে ৩ টি করে গাছ লাগানোর অনুরোধ জানিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ক্রীড়াসংগঠক শহীদ শেখ কামালের স্ত্রী সুলতানা কামালের ভাতিজি নেহরীন মোস্তফা দিশি।
একইসাথে ঢাকা-৫ নির্বাচনী এলাকার আওয়ামী লীগ-যুবলীগ, সেচ্ছাসেবক লীগ-কৃষকলীগ, মৎসজীবি লীগ ও শ্রমিকলীগ-ছাত্রলীগসহ স্থানীয় নেতাকর্মীকে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে ৩টি করে গাছ লাগানোর অনুরোধ জানান। এসব গাছের মধ্যে বনজ, ফলদ  ও ভেষজ রোপন করতে হবে।

সোমবার দুপুরে শনির আখরায় আর এস টাওয়ারের সামনে ঢাকা-৫ নির্বাচনী এলাকার নেতাকর্মীদের মাঝে ৩টি করে গাছ বিতরনের (উপহার) সময় তিনি এই অনুরোধ জানান। তিনি এ পর্যন্ত ১৪টি ওয়ার্ডে ১২ শত ফলজ ও ঔষধী গাছ বিতরণ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের নেতা ফারুক খান, ফণিভূষন দত্ত, ৬৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নীরু আমিন নুরুল ও সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুজা। এছাড়াও উপস্থিত ছিলেন সাইফুর মৃর্ধা, আলামিন, নাঈম খন্দকারসহ আরো অনেকে।

আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি স্থানীয় নেতাকর্মীদের বলেন, ঢাকা-৫ নির্বাচনী এলাকায় যেখানেই ফাঁকা জায়গায় পাবেন, সেখানেই ৩টি করে বৃরোপন করুন। এছাড়াও ডেমরা-যাত্রাবাড়ি ও কদমতলী থানার আংশিক এলাকায় অবস্থিত সকল স্কুল-কলেজ ও মসজিদ-মাদ্রাসার আঙ্গিনায় রাস্তার পাশে এবং আনাচে-কানাচে গাছ লাগাবেন। এই এলাকায় সবচেয়ে বেশি বৃরোপন করে আমরা ইতিহাস গড়তে চায়’ বলেন নেহরীন মোস্তফা দিশি।

তিনি আরো বলেন, গাছ মূলত পরিবেশ আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। বন্যা খরা, ঝড় টর্নেডো, জলোচ্ছাস, জলবায়ু পরিবর্তন, শব্দদূষণ, মাটিদূষণ, পানিদূষণ, বায়ুদূষণ প্রতিরোধ করে। এক কথায় বলতে গেলে প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পাদক হচ্ছ গাছ। পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রা করতে বৃরোপণের কোনো বিকল্প নেই। তাই বৃক্ষরোপণ কার্যক্রমের মাধ্যমে দেশের সকল শিা প্রতিষ্ঠানের আশপাশে উঁচু নিচু পতিত জমি, রাস্তার পাশে, নদীর পাড়ে গাছ লাগানো অতীব গুরুত্বপূর্ণ।

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD