1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, সংঘাতের শঙ্কায় রাজধানী

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪ ১১:২১ am

আবারও দেশের প্রধান দুটি রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি একই দিনে একই সময়ে কাছাকাছি স্থানে কর্মসূচি ঘোষণা করেছে। এতে নতুন করে রাজনৈতিক সংঘাতের আশঙ্কা করা হচ্ছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর রাজপথের প্রধান বিরোধী শক্তি বিএনপি তেমন কোনো বড় আন্দোলন কর্মসূচি দেয়নি। ভোটের প্রায় সাড়ে তিন মাস পর এবার তারা ঘোষণা করল কর্মসূচি। আগামী শুক্রবার (২৬ এপ্রিল) রাজধানীতে সমাবেশের ঘোষণা দিয়েছে দলটি। ওদিন বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে তারা।

বিএনপির কর্মসূচি ঘোষণার একদিন পর রোববার (২১ এপ্রিল) বিএনপি ঘোষিত সমাবেশের দিনেই তাদের স্থানের কাছাকাছি এলাকায় শান্তি ও উন্নয়ন সমাবেশের ঘোষণা দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটি গুলিস্তানে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

দেশের প্রধান দুটি দলের আবারও পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে জনমনে শঙ্কা দেখা দিয়েছে। এর আগেও একই দিনে এমন সমাবেশ ও শন্তি সমাবেশকে কেন্দ্র করে প্রাণহানির ঘটনাও ঘটেছে। সবশেষ গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বড় কর্মসূচি পালন করে বিএনপি। সেদিন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশের ডাক দেন দলটির নেতারা। আবার একই দিনে ছিলো আওয়ামী লীগের শান্তি সমাবেশ। এদিন অরাজকতা এবং জ্বালাও-পোড়াওয়ের ঘটনা ঘটে। এক পুলিশ সদস্য নিহত হন। আইনশৃঙ্খলা বাহিনী ও গণমাধ্যমকর্মীদের অনেকে আহত হন। প্রধান বিচারপতির বাসবভনসহ বেশকিছু স্থাপনা আক্রান্ত হয়। এসব ঘটনায় করা মামলায় বিএনপির মহাসচিবসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতা গ্রেপ্তার হন।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ