1. admin-1@vinnabarta.com : admin : admin
  2. admin-2@vinnabarta.com : Rumana Jaman : Rumana Jaman
  3. admin-3@vinnabarta.com : Saidul Islam : Saidul Islam
  4. bddesignhost@gmail.com : admin : jashim sarkar
  5. newspost2@vinnabarta.com : ebrahim-News :
  6. vinnabarta@gmail.com : admin_naim :
  7. admin_pial@vinnabarta.com : admin_pial :

আইসিসি থেকে সুখবর পেলেন জ্যোতি

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪ ৭:৩২ pm

অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ খুইয়েছে বাংলাদেশ নারী দল। দুই ম্যাচের একটিতেও নূন্যতম প্রতিরোধটুকু গড়তে পারেনি বাংলাদেশের মেয়েরা। দলের এমন ভরাডুবির মধ্যেও ব্যক্তিগত পারফরম্যান্সে আলো কেড়েছেন নিগার সুলতানা জ্যোতি। তাতে মেয়েদের টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশ অধিনায়কের।

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১০ উইকেটের ব্যবধানে হেরেছে বাংলাদেশ। যেখানে আগে ব্যাট করে ১২৬ রান করেছিল স্বাগতিকরা। এই ম্যাচে ৬৪ বলে ৭ চারের সাহায্যে ৬৩ রানের অপরাজিত ইনিংস খেলেন জ্যোতি। এমন ইনিংসের পর তিন ধাপ এগিয়ে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ১৬ নম্বরে উঠে এসেছেন তিনি।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন পেসার মারুফা আক্তার। তিনি ৭ ধাপ এগিয়ে ৩৪ নম্বরে অবস্থান করছেন।

বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৬৫ রানের অপরাজিত ইনিংস খেলে ৩ ধাপ এগিয়েছেন হিলি। তার অবস্থান এখন ৭ নম্বরে। আর ৫৫ রান করা মুনি আগের মতোই শীর্ষস্থান ধরে রেখেছেন।

বোলারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন ইংলিশ তারকা সোফি এক্লেস্টোন। আর নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টি-টোয়েন্টিতে ৫ উইকেট নিয়ে ৯ ধাপ এগিয়ে দুই নম্বরে উঠে এসেছেন চার্লি ডিন। আর অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন ক্যারিবীয় তারকা হেইলি ম্যাথিউস।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ