1. [email protected] : admin : admin
  2. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  3. [email protected] : Saidul Islam : Saidul Islam
  4. [email protected] : admin : jashim sarkar
  5. [email protected] : admin_naim :
  6. [email protected] : admin_pial :

আইজিপি জেনেশুনেই যুক্তরাষ্ট্র যাবেন : স্বরাষ্ট্রমন্ত্রী

ভিন্নবার্তা প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২ ৭:৩৭ pm

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ জেনেশুনেই যুক্তরাষ্ট্রে যাবেন। জাতিসংঘ (ইউএন) আইজিপিকে দাওয়াত দিয়েছে। সেখানে যাওয়ার জন্য যা উদ্যোগ নেওয়া প্রয়োজন, সেগুলো তিনি নিচ্ছেন।

আজ মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। এর আগে তার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস সাক্ষাৎ করেন।

মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাতের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সৌজন্য সাক্ষাতের সময় আমাদের মধ্যে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

নিষেধাজ্ঞার পর আইজিপি কি যুক্তরাষ্ট্র যেতে পারবেন কি না? এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মার্কিন রাষ্ট্রদূত যেটা বলেছেন-জাতিসংঘের সঙ্গে তাদের একটা সমঝোতা রয়েছে। এ জন্য কিছু প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এটা শেষ হলে নিশ্চিত করতে পারবেন।

আগামী ৩১ আগস্ট বিশ্বের বিভিন্ন দেশের পুলিশ প্রধানদের নিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সদরদপ্তরে তৃতীয় সম্মেলন শুরু হবে। এ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও আইজিপি বেনজীর আহমেদসহ ছয় কর্মকর্তাকে দাওয়াত দিয়েছে জাতিসংঘ।

প্রসঙ্গত, গত বছরের ৯ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্ট (রাজস্ব বিভাগ) বেনজীর আহমেদসহ (র‌্যাবের সাবেক মহাপরিচালক) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সাবেক ও বর্তমান সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয়।
ভিন্নবার্তা ডটকম/এন



আরো




মাসিক আর্কাইভ