1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
অবৈধভাবে বালু উত্তোলন, ডোমারে ১২ জনের বিরুদ্ধে মামলা |ভিন্নবার্তা

অবৈধভাবে বালু উত্তোলন, ডোমারে ১২ জনের বিরুদ্ধে মামলা

vinnabarta.com
  • প্রকাশ : শনিবার, ৮ মে, ২০২১, ০১:৪৪ পূর্বাহ্ন

জয়নাল আবেদীন হিরো, নীলফামারী: নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী পারঘাট এলাকার দেওনাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে পরিবহনের সময় ট্রলিসহ ১১টি ট্রাক্টর জব্দ করা হয়েছে। এ ঘটনায় ১২জনের বিরুদ্ধে ডোমার থানায় মামলা দায়ের করেছে বোড়াগাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা উত্তম কুমার সিং।

বৃহস্পতিবার(৬ মে) ডোমার থানার ওসি মোস্তাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার (৫ মে) রাত সোয়া আটটায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপন আইন ২০১০ এর ১৫ ধারায় মামলাটি রুজু করা হয়েছে (মামলা নম্বর ২)। মামলার আলামত হিসাবে ১১টি ট্রলিসহ ট্রাক্টর ও ১৫টি বালু তোলার বেলচা জব্দ করা হয়। মামলায় আসামিরা হচ্ছেন- ডোমারের স্থায়ী বাসিন্দা আয়নাল হক, মশিয়ার রহমান, মোঃ মানিক, সেলিম মিয়া, ওমর ফারুক, আজিবর রহমান, রাজা মিয়া, জাহিদ মিয়া, সাবু মিয়া, লক্ষ্মন, মোঃ সোহেল ও উজ্জল।

এলাকাবাসী জানায়, ডোমারের দেওনাই নদীটি খনন করে পানি উন্নয়ন বোর্ড। নদী খননের বালু নিলামে বিক্রি করা হয় সরকারিভাবে। নিলামে বালু অপসারণ ও বিক্রির জন্য অনুমোদন পায় ডোমারের আয়নাল হক ও মশিয়ার রহমান। তারা নিয়ম অনুযায়ী চলতি বছরের ১২ এপ্রিলের মধ্যে নিলামের বালু অপসারণ করে তা বিক্রি করে। এলাকাবাসীর অভিযোগ এর পরেও তারা সহ আরও অনেকে প্রভাব বিস্তার করে নদী থেকে নতুন করে বালু কেটে বিক্রি করছিল। তাদের এলাকাবাসী বাধা দিলে তারা ডোমার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদের নাম ব্যবহারের মাধ্যমে অবৈধভাবে বালু উত্তোলন করে তা বিক্রি করছিল। এ ঘটনায় একটি অভিযোগ পায় উপজেলা প্রশাসন। ওই অভিযোগে বুধবার দুপুরে বোড়াগাড়ী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা উত্তম কুমার সিং ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেয়ে ১১টি ট্রলি সহ ট্রাক্টর ও ১৫টি বালু তোলার বেলচা জব্দ করার পর রাতে ডোমার থানায় মামলা দায়ের করে।
ভিন্নবার্তা ডটকম/এসএস

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD