শিরোনাম

অপপ্রচারে কান দিবেন না: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

অপপ্রচারে কান না দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মাঝে মাঝেই দেখি অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করা হয়। আমি সবার কাছে একটা কথা বলব- এই অপপ্রচারে কান দেবেন না।’

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে ঢাকা সেনানিবাসে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। গুজব ছড়িয়ে নিত্যপণ্যের বাজারে অস্থিরতা সৃষ্টির সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর এমন আহ্বান এল।

গত সেপ্টেম্বরের শেষে ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করার পর বাংলাদশের বাজারে নিত্যপণ্যটির দাম লাফাতে লাফাতে যৌক্তিক কোনো কারণ ছাড়াই আড়াইশ টাকায় গিয়ে ঠেকে। সরকারের নানা উদ্যোগ আর বিমানে করে আমদানির খবরে আবার লাফিয়ে লাফিয়েই পেঁয়াজের দাম পড়তির দিকে।

এমন পরিস্থিতিতে সম্প্রতি আরেকটি নিত্যপণ্য লবণ নিয়ে গুজব ছড়িয়ে দেয় একটি অসাধু চক্র। গুজবের বশবর্তী হয়ে লবণ কিনতে দেশের বিভিন্ন জায়গায় দোকানে দোকানে হুমড়ি খেয়ে পড়ে সাধারণ ক্রেতারা। আর এ সুযোগে অনেক বিক্রেতা দামও বাড়িয়ে দেন। গত মঙ্গলবার প্রেস নোট দিয়ে সরকার জানায়, বাজারে লবণের সংকট নেই, গুজব ছড়িয়ে অস্থিরতা তৈরি করা হচ্ছে।

সেই প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, ‘পেঁয়াজ নেই, লবণ নেই, এটা নেই, সেটা নেই- নানা ধরনের কথা প্রচার হয় এবং এভাবে মানুষকে বিভ্রান্ত করে ফেলার চেষ্টা করা হয়।’

‘এটা করবে আমি জানি। এটা স্বাভাবিক। কিন্তু সেটাকে মোকাবেলা করেই আমাদের চলতে হবে। আমরা সেভাবেই চলছি।’

আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে আয়োজিত অনুষ্ঠানে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, তাদের উত্তরাধিকারী এবং ২০১৯-২০২০ সালে সশস্ত্র বাহিনীর শান্তিকালীন পদকপ্রাপ্ত সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়।

আইআই/শিরোনাম বিডি

সংবাদ সম্পর্কে আপনার মতামত দিন
আরো পড়ুুন