1. [email protected] : admin : jashim sarkar
  2. [email protected] : admin_naim :
  3. [email protected] : admin_pial :
  4. [email protected] : admin : admin
  5. [email protected] : Rumana Jaman : Rumana Jaman
  6. [email protected] : Saidul Islam : Saidul Islam
অগ্নি সন্ত্রাসীদের কেউ রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না: শিক্ষা মন্ত্রী |ভিন্নবার্তা

অগ্নি সন্ত্রাসীদের কেউ রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না: শিক্ষা মন্ত্রী

vinnabarta.com
  • প্রকাশ : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯, ০২:৩১ অপরাহ্ন

একাত্তরের ঘাতকদের দোসর আর অগ্নি সন্ত্রাসীদের নতুন করে আর কেউ ক্ষমতায দেখতে চায় না বলে মন্তব্য করেছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার সকালে সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) ৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এরপর তিনি সিআরপির প্রতিবন্ধী শিশুদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

এসময় মন্ত্রী বলেন, আমাদের সমাজে ভালো ও মন্দকে এক করে দেখার একটা প্রবণতা আছে। যা ঠিক নয়। অন্যায়কারী আর অন্যায়ের যে শিকার দু’জন এক নয়। কাজেই যারা বোমা ও পেট্রোল বোমা মেরে আগুনি দিয়ে মানুষকে হত্যা ও চিরজীবনের জন্য পঙ্গু করে দিয়েছে। আর পক্ষান্তরে যিনি (প্রধানমন্ত্রী) নিজের পরিবারের সদস্যদের জন্ম দিন পালন করেন প্রতিবন্ধী শিশুদের নিয়ে। এই দুই পক্ষ কখনই এক হতে পারে না। তাই একাত্তরে এসব ঘাতকদের দোসর আর অগ্নি সন্ত্রাসীদের কেউ রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের যে অভিযোগ উঠেছে তা যাচাই করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে মাসের পর মাস এধরণের আন্দোলন সঠিক নয় বলেও জানান তিনি।

ট্রাষ্ট ফর দ্যা রিহ্যাবিলিটেশন অফ দ্যা প্যারালাইজড (টিআরপি) এর চেয়ারম্যান সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিআরপি’র প্রতিষ্ঠাতা ভেলরি টেইলর।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মো. নুরুল কবির, নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাষ্টের চেয়ারপার্সন অধ্যাপক ডা. গোলাম রব্বানী ও লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের এনডিসি রাকিব হোসেন। এছাড়াও সিআরপি’র সকল কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসাসেবা গ্রহণকারী প্রতিবন্ধী মানুষ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে সিআরপি’র প্রতিবন্ধী কর্মী ও শিশুদের চিত্রকর্ম অতিথিদের হাতে উপহার হিসেবে তুলে দেন শিল্পীরা। এছাড়া প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ারও বিতরণ করেন অতিথিবৃন্দ।

আইআই/শিরোনাম বিডি

আরো পড়ুন

মাসিক আর্কাইভ

© All rights reserved © 2021 vinnabarta.com
Customized By Design Host BD